1. admin@timenews247.com : adminbangladesh :
  2. shamrat1012@gmail.com : Humayun Shamrat : Humayun Shamrat
  3. timenews247.com@gmail.com : timenews247.com timenews247.com : timenews247.com timenews247.com
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন
Logo

এইচএসসি পাস করেই এমবিবিএস ডাক্তার বনে গেলেন হাজীগঞ্জের অমর শীল

রিপোর্টারের নাম:
  • আপডেট: মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩
  • ৫৫ বার পড়া হয়েছে

টাইম নিউজ ডেস্কঃ মানবিকে এইচএসসি পাস করে ‘এমবিবিএস’ পদবি লাগিয়ে দীর্ঘদিন মা ও শিশুদের চিকিৎসাসেবা দেওয়া এক ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

দণ্ড পাওয়া অমর শীল চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার উলিপুর গ্রামের মৃত গৌরেন্দ্র শীলের ছেলে। গত (১৯ আগস্ট) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক বিজ্ঞ ম্যাজিস্ট্রেট ও বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসির আরাফাতের কাছে ধরা পড়েন ভুয়া চিকিৎসক অমর শীল। তিনি বেগমগঞ্জের জেনারেল মা ও শিশু হাসপাতালে চিকিৎসাসেবা দিতেন। এ সময় সেবা গ্রহীতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী কাজের অপরাধে হাসপাতাল কর্তৃপক্ষকে ১ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. ইয়াসির আরাফাত বিষয়টি নিশ্চিত করেন। সূত্রে জানা যায়, অমর শীল ২০০৩ সালে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় থেকে মানবিক বিভাগ থেকে এসএসসি ও ২০০৫ সালে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পাস করেন। তিনি জেনারেল মা ও শিশু হাসপাতালের নিচতলায় ডা. মো. এনামুল হক নামে চার মাস ধরে রোগী দেখছিলেন। রোগীপ্রতি ৭০০ টাকা করে প্রতিদিন প্রায় ৩০-৩৫ জন রোগী দেখতেন। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল দুপুরে বেগমগঞ্জের জেনারেল মা ও শিশু হাসপাতালে অভিযানে যান ভ্রাম্যমাণ আদালত। অভিযোগ প্রমাণিত হওয়ায় অমর শীলকে দুই বছরের কারাদণ্ড প্রদান করেন এবং হাসপাতাল কর্তৃপক্ষকে ১ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. ইয়াসির আরাফাত।

ভুয়া ডাক্তার নাম-পদবি ব্যবহার করে সাধারণ রোগীদের সঙ্গে প্রতারণা করার অপরাধে অমর শীলকে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়। সেবা গ্রহীতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী কাজের অপরাধে হাসপাতাল কর্তৃপক্ষকে ১ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  1. © All rights reserved © 2023 timenews247.com
Developer By Zorex Zira