1. admin@timenews247.com : adminbangladesh :
  2. shamrat1012@gmail.com : Humayun Shamrat : Humayun Shamrat
  3. timenews247.com@gmail.com : timenews247.com timenews247.com : timenews247.com timenews247.com
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন
Logo

চাঁদপুরে প্রায় ৩ কোটি ১৫ লাখ টাকার স্বর্ণ জব্দ

রিপোর্টারের নাম:
  • আপডেট: শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৪ বার পড়া হয়েছে

টাইম নিউজ ডেস্কঃ শনিবার ২৩ সেপ্টেম্বর বিকালে চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে জানান চাঁদপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়।
তিনি জানান, পাচারকালে প্রায় পৌণে চার কেজির ৭টি স্বর্ণের বারসহ ২ স্বর্ণ ব্যবসায়ীকে গ্রেপ্তার করছে চাঁদপুর সদর মডেল থানা পুলিশ। জব্দকৃত স্বর্ণের দাম প্রায় ৩ কোটি ১৫ লাখ টাকা।

বরাত সুত্রেবজানা যায়, চাঁদপুর সদর মডেল থানার এস আই মামুনুর রশীদের তত্ত্বাবধানে পুলিশি চেকপোস্টে শহরের গুনরাজদী এলাকায় একটি যাত্রীবাহী সিএনজি তল্লাশী করে সন্দেহজনক ২ আসামীকে আটক করে পুলিশ। পরে পুলিশ তাদের দেহ তল্লাশী করে কাপড়ের বেল্টের ভিতরে থাকা মোট ৩৫৪ ভরি ৬ আনা ৫ রতি ওজনের ৭টি স্বর্ণের বার টেপ (কস্টিপ) মোড়ানো অবস্থায় উদ্ধার করা হয়। আসামিরা হচ্ছেন চট্টগ্রামের কোতোয়ালি থানার আন্দরকিল্লা এলাকার যতীন্দ্র ধরের ছেলে বিকাশ ধর সুমন (৪৩) এবং পাহাড়তলী এলাকার বনিকপাড়ার ভাড়াটিয়া মাখন চন্দ্রের ছেলে মনোরঞ্জন ভৌমিক (৩২)। তারা ফরিদগঞ্জ হতে চাঁদপুর লঞ্চঘাটে যাচ্ছিলো ঢাকায় এই স্বর্ণের বারগুলো পাচারের উদ্দেশ্যে।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায় প্রেস ব্রিফিং এ বলেন, আসামিরা স্বর্ণের বৈধ কাগজপত্র দেখাতে পারেনি এবং ধারণা করছি এগুলো অবৈধভাবে বার আকারে পাচারের জন্য চাঁদপুরকে রুট হিসেবে ব্যবহার করছিলো। যেকোন চোরাচালান আটকের জন্য নিয়মিত তল্লাশীর অংশ হিসেবে পুলিশ চেক পোস্টে স্বর্ণের এই চালানটি ধরা পড়ে। এদের সাথে আরও কেউ জড়িত আছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক আসামিরা পুলিশকে জানায়, স্বর্ণের বারগুলো বিপ্লব ধর ও লক্ষণ দর নামীয় নিকট হতে গ্রহণ করে পাচারের উদ্দেশ্যে ঢাকায় নিয়ে যাচ্ছিল। তাদের বিরুদ্ধে তথ্য সদর মডেল থানা এফ আই আর নং -৬৫, তারিখ ২৩-৯-২০২৩ খ্রিঃ জিআর নং- ৬২৭,২৩-৯-২০২৩ খ্রিঃ,ধারা ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫-খ(১) এর (ক) মামলা রুজু করা হয় এবং আসামিদের বিজ্ঞ আদালতে প্রেরণ পূর্বক পুলিশ রিমান্ড আবেদন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  1. © All rights reserved © 2023 timenews247.com
Developer By Zorex Zira