1. admin@timenews247.com : adminbangladesh :
  2. shamrat1012@gmail.com : Humayun Shamrat : Humayun Shamrat
  3. timenews247.com@gmail.com : timenews247.com timenews247.com : timenews247.com timenews247.com
রবিবার, ১৬ জুন ২০২৪, ১১:১৭ অপরাহ্ন
Logo

দীর্ঘ ২৮ বছর পর ‘দ্বিতীয় টুঙ্গিপাড়া’ খ্যাত কক্সবাজারের মাতারবাড়ি আসছেন শেখ হাসিনা

রিপোর্টারের নাম:
  • আপডেট: শনিবার, ১১ নভেম্বর, ২০২৩
  • ৯৫ বার পড়া হয়েছে

টাইম নিউজ ডেস্কঃ (১১ নভেম্বর ২০২৩) শনিবার দুপুরে মাতারবাড়ি কয়লা বিদ্যুৎকেন্দ্র সংলগ্ন টাউনশিপ মাঠে মহেশখালী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি দীর্ঘ ২৮ বছর পর আজ ‘দ্বিতীয় টুঙ্গিপাড়া’ খ্যাত কক্সবাজার। ১৯৯৪ সালে বিরোধী দলীয় নেত্রী থাকাকালীন ঘূর্ণিঝড় কবলিত মানুষের দুর্দশা দেখতে কক্সবাজার সফরে এসেছিলেন শেখ হাসিনা। ওই সময় তিনি সমুদ্র উপকূলের দুর্যোগকবলিত মাতারবাড়িও পরিদর্শন করেন। রের মাতারবাড়ি সফরে আসছেন শেখ হাসিনা।


১৯৯৪ সালে শেখ হাসিনার সফরকে ঘিরে তখন স্থানীয় আওয়ামী লীগ সংক্ষিপ্ত আকারে জনসভা আহ্বান করেছিল। তৎকালীন আওয়ামী লীগ নেতারা ধারণা করেছিলেন, জনসভায় কয়েক হাজার মানুষের সমাগম ঘটবে। কিন্তু সেদিন জনসভাস্থল মাতারবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে বিস্তৃত এলাকা জুড়ে মানুষের ঢল নেমেছিল। বাড়ি-ঘরের দরজা তালাবদ্ধ রেখে সমাবেশে যোগ দিয়েছিলেন অসংখ্য মানুষ। অভূতপূর্ব জনসমাবেশের দৃশ্য দেখে সেই দিন আবেগে আপ্লুত হয়েছিলেন আজকের প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী এবারের সফরে রেললাইন, আইকনিক স্টেশন, কয়লা বিদ্যুৎকেন্দ্র ও গভীর সমুদ্রবন্দরের চ্যানেলসহ ১৫টি প্রকল্পের উদ্বোধন এবং চারটির ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এদিকে, প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে মহেশখালীসহ পুরো জেলা জুড়ে বিরাজ করছে উৎসবের আমেজ। তোরণ, ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেয়ে গেছে মাতারবাড়িসহ পুরো মহেশখালী।

মাতারবাড়িকে ‘মায়ের বাড়ি’ আখ্যা দিয়ে তিনি মন্তব্য করেছিলেন এটি ‘দ্বিতীয় টুঙ্গিপাড়া’। সেই থেকে আওয়ামী লীগের নেতাকর্মীসহ রাজনৈতিক সচেতন মহলের কাছে মাতারবাড়ি দেশের দ্বিতীয় টুঙ্গিপাড়া হিসেবে পরিচিত। শনিবার দীর্ঘ ২৮ বছর পর সেই দ্বিতীয় টুঙ্গিপাড়া সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  1. © All rights reserved © 2023 timenews247.com
Developer By Zorex Zira