1. admin@timenews247.com : adminbangladesh :
  2. shamrat1012@gmail.com : Humayun Shamrat : Humayun Shamrat
  3. timenews247.com@gmail.com : timenews247.com timenews247.com : timenews247.com timenews247.com
রবিবার, ২৬ মে ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন
Logo

বাংলাদেশ জয় দিয়ে বিশ্বকাপ শুরু

রিপোর্টারের নাম:
  • আপডেট: শনিবার, ৭ অক্টোবর, ২০২৩
  • ৯৮ বার পড়া হয়েছে

টাইম নিউজ ডেস্কঃ ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপ ২০২৩ জয় দিয়ে শুরু করল বাংলাদেশ। টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন শাকিব আল হাসান। সবগুলো উইকেট হারিয়ে আফগানিস্তান তোলে ১৫৬ রান। জবাবে ৩৪.৪ ওভারে ৪ উইকেটে জয়ের জন্য ১৫৮ রান তুলে নেয় বাংলাদেশ।

ইনিংসের শুরুটা খুব খারাপ করেননি আফগানেরা। রহমানুল্লাহ গুরবাজ় ওপেন করতে নেমে ৬২ বলে ৪৭ রান করেন। ৪টি চার এবং ১টি ছয় মারেন তিনি। আফগানিস্তানের অন্য ব্যাটারেরা কেউই বড় রান পেলেন না। ফলে তৈরি হল না বড় জুটি। প্রতিপক্ষকে কঠিন লক্ষ্য দেওয়ার ক্ষেত্রে যা জরুরি। ইব্রাহিম জ়াদরান (২২), রহমত শাহেরা (১৮) ভাল শুরু করেও বড় ইনিংস খেলতে পারলেন না। দলকে ভরসা দিতে পারলেন না অধিনায়ক হাসমতুল্লা শাহিদিও (১৮)। শেষ দিকে ব্যাট হাতে কিছুটা চেষ্টা করেছিলেন আজমতুল্লাহ ওমরজ়াই যিনি (২২) রান করেন।

ধর্মশালার ২২ গজে বাংলাদেশের জোরে বোলারদের পাশাপাশি সাফল্য পেলেন স্পিনারেরাও। শাকিবের দলের সফলতম বোলার মেহদি হাসান মিরাজ ২৫ রানে ৩ উইকেট নিলেন। বাংলাদেশের অধিনায়ক নিজেও ৩ উইকেট নিলেন ৩০ রান খরচ করে। ৩৪ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন শরিফুল ইসলাম। ১টি করে উইকেট পেয়েছেন তাসকিন আহমেদ এবং মুস্তাফিজুর রহমান।

জয়ের জন্য সহজ লক্ষ্য পেলেও বাংলাদেশের ইনিংসের শুরুটা মোটেও মোটেও হয়নি। ব্যর্থ হলেন দলের দুই ওপেনারই। তানজ়িদ হাসান (৫) এবং লিটন দাস (১৩) দ্রুত ফিরে যান। দলের ইনিংসের হাল ধরেন তিন নম্বরে নামা মিরাজ এবং চার নম্বরে নামা নাজমুল হোসেন শান্ত। তৃতীয় উইকেটের জুটিতে তাঁরা তুললেন ৯৭ রান। মিরাজ ৫টি চারের সাহায্যে ৭৩ বলে ৫৭ রান করেন। শান্ত শেষ পর্যন্ত ২২ গজে থেকে দলকে জয় এনে দিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  1. © All rights reserved © 2023 timenews247.com
Developer By Zorex Zira