1. admin@timenews247.com : adminbangladesh :
  2. shamrat1012@gmail.com : Humayun Shamrat : Humayun Shamrat
  3. timenews247.com@gmail.com : timenews247.com timenews247.com : timenews247.com timenews247.com
রবিবার, ২৬ মে ২০২৪, ০২:২২ অপরাহ্ন
Logo

মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৫০ জেলে আটক

রিপোর্টারের নাম:
  • আপডেট: সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩
  • ৩১ বার পড়া হয়েছে

টাইম নিউজ ডেস্কঃ চাঁদপুর নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে ইলিশ ধরায় চাঁদপুর সদর ও হাইমচর উপজেলায় পৃথক অভিযানে ৫০ জেলেকে আটক করা হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদরে আটক হয়েছে ২৩জন এবং হাইমচরে আটক হয়েছে ২৭জন।

গত শনিবার (২১ অক্টোবর) সন্ধ্যা ৬টা থেকে শুরু করে রবিবার (২২ অক্টোবর) দুপুর ১টা পর্যন্ত উপজেলা টাস্কফোর্সের অভিযানে এসব জেলেদেরকে আটক করা হয়।

অভিযানে অংশগ্রহণকারী চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম জানান, শনিবার সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত চাঁদপুর সদরের মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় অভিযান করা হয়। এ সময় ২৩জন জেলেকে আটক করা হয়। এর মধ্যে ১৭জনকে ভ্রাম্যমান আদালতে ১০ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান এবং ৬ জেলে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়।

তিনি আরো বলেন, অভিযানের সময় ৮০ হাজার মিটার কারেন্টজাল, ৪টি মাছ ধরার নৌকা ও ৪০ কেজি ইলিশ জব্দ করা হয়।

এদিকে হাইমচরে অভিযানে অংশগ্রহনকারী জ্যেষ্ঠ উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মাহবুব রশীদ জানান, রোববার (২২ অক্টোবর) সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলা টাস্কফোর্স মেঘনা নদীতে অভিযান করে ২৭ জেলেকে আটক করেন। একই সময় ২টি মাছ ধরার নৌকা ও ৪০ হাজার মিটার কারেন্টজাল ও ৫০ কেজি ইলিশ জব্দ করা হয়।

আটক জেলেদের মধ্যে ১৮ জনকে ১০ দিন করে বিনাশ্রম কারাদন্ড ও ৪ জনকে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী ও এসিল্যান্ড আব্দুল্লাহ আল ফয়সাল। এছাড়া চাঁদপুর নৌ পুলিশ কর্তৃক আটক ৫ জেলের বিরুদ্ধে মামলা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  1. © All rights reserved © 2023 timenews247.com
Developer By Zorex Zira