1. admin@timenews247.com : adminbangladesh :
  2. shamrat1012@gmail.com : Humayun Shamrat : Humayun Shamrat
  3. timenews247.com@gmail.com : timenews247.com timenews247.com : timenews247.com timenews247.com
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন
Logo

হযরত খাজা মইনুদ্দিন চিশতী (র:) বাৎসরিক ওরশ শরীফ উপলক্ষে রঘুনাথপুরে লোকমান ফকিরের মাজারে মিলাদ ও দোয়া মাহফিল

রিপোর্টারের নাম:
  • আপডেট: শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪
  • ৮৩ বার পড়া হয়েছে

টাইম নিউজ ডেস্কঃ অলিকুলের সম্রাট হযরত খাজা গরীবে নেওয়াজ মইনুদ্দিন চিশতী (র:) এর উফাত দিবসে বাৎসরিক ওরশ শরীফ উপলক্ষে রঘুনাথপুরে হযরত সুফি সাধক লোকমান আলী ফকিরের মাজারে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৮ই জানুয়ারি বৃহস্পতিবার বাদ আসরের পর থেকে কোরআন তেলাওয়াতও সান এর মাধ্যমে শুরু রাত এশার পর মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। জানাজায় প্রতিবছরের ন্যায় এবারও অলিকুল সম্রাট হযরত খাজা গরীবে নেওয়াজ মইনুদ্দিন চিশতি ( র:) কে স্মরণ করে তাহার এই উফাত দিবস পালন করে আসছিলেন লোকমানালি ফকির। সেই আলোকেই তাহার ভক্তরা এই অনুষ্ঠানটি ধরে রাখছেন এবং প্রতিবছরই পালন করে যাবেন বলে জানা যায় । উক্ত মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে ওয়াজ করেন বাংলাদেশ তরিকত ফেডারেশন চাঁদপুর জেলা সাধারণ সম্পাদক মাওলানা মিজানুর রহমান চিশতী চাঁদপুরী, এ সময় তিনি বলেন হযরত খাজা গরীবে নেওয়াজ মইনুদ্দিন চিশতী এর আজ উপহার দিবস এই দিবসটি সারা বিশ্বে পালন করছে খাজার ভক্ত প্রেমিকা উপমহাদেশের ভারতবর্ষে ইসলাম প্রচারে হযরত খাজা মইনুদ্দিন চিশতি (র:) তাহার এই ও ক্লান্ত পরিশ্রমে ভারতে আজ কোটি কোটি মানুষ মুসলমান হয়েছে। তিনি সবসময় গরিব মানুষকে ভালো ভালবাসতে এবং গরীবের অভাব দূর করে ধনী করতে মহান আল্লাহর কাছ থেকে চেয়ে এইজন্যই তার নাম দেওয়া হয়েছে গরিবে নেওয়াজ তিনি গরীবের বন্ধু। তিনি ভারতবর্ষে ইসলাম প্রচারের জন্য তার প্রথম যুদ্ধ হয় পিত্ত রাজার সাথে হিন্দু ধর্মের ৩শ ভ্রমণ একসাথে ইসলাম গ্রহণ করে তিনি অনেক কেরামতি দেখিয়েছেন পিত্ত রাজাকে বোঝার জন্য ভারতবর্ষের আনা সাগর সহ পুকুর নালা নদী সব শুকিয়ে দিয়েছেন একদিনে অনেক মরা লাশ জিন্দা করেছেন অনেক খেলা দেখিয়েছেন পিত্ত রাজাকে বুঝার জন্য এভাবে এক এক করে তার শুন্য বাহিনী সহ লক্ষ লক্ষ মানুষ মুসলমান হয়ে গেছে। আজ কোটি কোটি ছাড়িয়েছে ইসলামের জন্য তারা কি কষ্ট না করে গেছেন । বাংলাদেশের হযরত শাহজালাল শাহপরান সহ ৩৬০ উলি আউলিয়া দের মাধ্যমে আজ আমরা পেয়েছি। এক শ্রেণীর মানুষ অলি আউলিয়াদের ভালোবাসে না। তারা বুঝে না অলি আউলিয়া কি জিনিস আল্লাহ রাসূলের খাস লোক হলে অলি আউলিয়াদের কাতারের পৌঁছে যান। আর তাদের মাধ্যমে ইসলাম প্রচারিত হয় । আসুন আমরা নামাজ রোজা মিলাদ মাহফিল জিকিরের মাধ্যমে মহান আল্লাহর রাসূলকে স্মরণ করি । উক্ত অনুষ্ঠান মিলাদ মাহফিল মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশ তরিকত চাঁদপুর জেলার সভাপতি পীরজাদা হযরত মাওলানা জোবায়ের আহমেদ,।
সান পরিবেশন করেন সুরকার আরমান বাঙ্গালী,। পুরো অনুষ্ঠান আয়োজন ও দায়িত্বে ছিলেন লোকমান আলী ফকিরের ভক্ত মোহাম্মদ জাকির মজুমদার মাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ জাকির মিয়াজী মোহাম্মদ বিল্লাল হাজী, ওমোহাম্মদ মজুমদার সহ ভক্তবৃন্দ।
অনুষ্ঠানে আরো ওয়াজ করেন হযরত মাওলানা মনসুর আহমেদ,। এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা রাজাপুরের দরবার শরীফের ভক্ত সহকারী অধ্যাপ প্রফেসর আজিম উদ্দিন আহমেদ, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ সাইফুল ইসলাম, মঈনিয়া ভক্ত দৈনিক চাঁদপুর সময় এর প্রকাশক মোহাম্মদ এরশাদ খান, বিশ্ব জাকের মঞ্জিলের খাদেম মাওলানা তাজুল ইসলাম বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আবুল হাসেম গাজী, মইনীয়া ভক্ত আবদুল মালেক ও মোহাম্মদ বোরহান উদ্দিন, লোকমান আলী ফকিরের ভক্ত মোঃ সৈয়দ আহম্মদ,মো: হানিফ বোয়াল সহ বিভিন্ন তরীকতের ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন । মিলাদ মাহফিল শেষের সবার মাঝে তাবারক বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  1. © All rights reserved © 2023 timenews247.com
Developer By Zorex Zira